Download Screen Reader

এবার হবে স্মার্ট বঙ্গভবন

11 January, 2023

Source : DGI Bangla

Reading Time: 1 Minute

11 January, 2023 ·
Source : DGI Bangla
· Reading Time: 1 Minute

এবার হবে স্মার্ট বঙ্গভবন

এবার হবে স্মার্ট বঙ্গভবন

ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নের পর এবার স্মার্ট বাংলাদেশের আওতায় হতে যাচ্ছে প্রযুক্তি নির্ভর স্মার্ট বঙ্গভবন। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ মহোদয়ের নির্দেশনায় প্রযুক্তি নির্ভর স্মার্ট বঙ্গভবন রূপান্তরে সার্বিক কারিগরি সহযোগিতা দিচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

সোমবার এ বিষয়ে (৯ জানুয়ারী ২০২৩) রাষ্ট্রপতির সাথে বৈঠক করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সভায় তিনি রাষ্ট্রপতিকে ‘বঙ্গভবন আর্কাইভস এবং মিডিয়া তথ্য ব্যবস্থাপনা’ সংশ্লিষ্ট প্রকল্প বাস্তবায়ন বিষয়ে অবহিতকরণ করেন।

 

 

এছাড়াও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)- ইউনিফর্মড ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট সিস্টেমের জন্য একটি প্রস্তাবনা; হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়: স্মার্ট ক্যাম্পাস এর চলমান কার্যক্রম; স্মার্ট বাংলাদেশের স্মার্ট আইসিটি জনবলের প্রয়োজনীয়তা বিষয়ে সম্যক ধারণা এবং শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার, কিশোরগঞ্জ এর বর্তমান অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে।

আইসিটি বিভিাগের জ্যেষ্ঠ সচিব এনএম জিয়াউল আলম; রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব (জন বিভাগ) সম্পদ বড়ুয়া; রাষ্ট্রপতির সহকারী সামরিক সচিব (আপন বিভাগ) ব্রিগেডিয়ার জেনারেল রাজু আহমেদ; প্রেস সচিব (সচিব, জন বিভাগ) মোঃ জয়নাল আবেদীন; তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ মোস্তফা কামাল; এটুআই এর প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির, চীফ ই-গভর্নেন্স স্ট্র্যাটেজিস্ট, ফরহাদ জাহিদ শেখ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সিস্টেম এনালিস্ট মোঃ রাবিউল ইসলাম ও রাষ্ট্রপতির কার্যালয়ের জন বিভাগের সহকারী প্রোগ্রামার (সংযুক্ত) মোঃ জাহেদুল ইসলাম বৈঠকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


RELATED POSTS